October 23, 2024, 1:27 am

সংবাদ শিরোনাম :
খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান

বর্তমান প্রজন্মকে দক্ষ ও যোগ্য করে গড়ে তোলার বিকল্প নেই:  খসরু চৌধুরী এমপি

বিশেষ প্রতিনিধিঃ রাজধানীর উত্তরায় ইন্টারন্যাশনাল হোপ স্কুল বাংলাদেশে স্টেম ফেস্ট অনুষ্ঠিত হয়েছে।

স্টেম ফেস্টে প্রধান অতিথি ছিলেন ঢাকা-১৮ আসনের সংসদ-সদস্য, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. খসরু চৌধুরী এমপি।

তিনি বলেন, বিজ্ঞান ও প্রযুক্তির নতুন সব আবিষ্কারে পৃথিবী যখন এগিয়ে যাচ্ছে, তখন বর্তমান প্রজন্মকে দক্ষ ও যোগ্য করে গড়ে তোলার বিকল্প নেই। আমদের নতুন নুতন উদ্ভাবন করতে হবে। টার্গেট থাকতে হবে, আমরা এগিয়ে যাব এবং দেশটাকে এগিয়ে নিব। প্রযুক্তিনির্ভর প্রশিক্ষণে দক্ষ মানুষ তৈরি ও গবেষণা করতে না পারলে আমরা সব সময়ই প্রযুক্তির ও উদ্ভাবনের ভোক্তা হয়েই থাকব।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আব্দুল খালেক ও ইউসিএসআই বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস চ্যান্সেলর ইউসিএসআই ইউনিভার্সিটি বাংলাদেশ ব্রাঞ্চ ক্যাম্পাসের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ সালেহ বিন জাফর।

হোপ স্কুল কর্তৃপক্ষ জানায়, ইংরেজি অক্ষর এস, টি, ই এবং এম-এর সমন্বয়ে স্টেমের গঠন। এই স্টেম ফেস্টে সায়েন্স বা বিজ্ঞান, টেকনোলজি বা প্রযুক্তি, ইঞ্জিনিয়ারিং বা প্রকৌশল ও ম্যাথমেটিকস বা গণিতের বিভিন্ন বিষয়ে শিক্ষার্থীরা প্রদর্শনী নিয়ে এতে অংশ নেয়।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন